Sunday , 11 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » বাংলাদেশ ইনোভেশন এ্যাওয়ার্ড অর্জন করলো ‘বিকাশ অ্যাপ’
বাংলাদেশ ইনোভেশন এ্যাওয়ার্ড অর্জন করলো ‘বিকাশ অ্যাপ’

বাংলাদেশ ইনোভেশন এ্যাওয়ার্ড অর্জন করলো ‘বিকাশ অ্যাপ’

আজকের প্রভাত প্রতিবেদক : সহজ এবং কার্যকারী ফিচারের জন্য অর্থনৈতিক খাতের ‘বেস্ট ইনোভশন’ ক্যাটাগরিতে “বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮” অর্জন করেছে বিকাশ কাস্টমার অ্যাপ।
বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত এই অ্যাওয়ার্ডের মূল পৃষ্ঠপোষক মাস্টার কার্ড।
অর্থনৈতিক লেনদেন আরো সহজ ও নিরাপদ করতে এ বছরের এপ্রিল মাসে অ্যাপ চালু করে বিকাশ। মার্চেন্ট পেমেন্টে কিউআর কোডের ব্যবহার, বাংলা টেক্সট, স্বল্পশিক্ষিতদের জন্য ভয়েস ইন্সট্রাকশন সহ নানান ধরনের সৃজনশীল ফিচার নিয়ে চালু হয় বিকাশ অ্যাপ।
বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী বলেন, বাংলাদেশের এমএফএস ব্যবহারকারীদের আর্থিক লেনদেনের অভিজ্ঞতা সহজ করত নানান ধরনের উদ্বাবনী ফিচার নিয়ে এসেছে বিকাশ অ্যাপ। মোবাইলের মাধ্যম সহজ আর্থিক সেবার মাধ্যমে আরো বেশি মানুষের ক্ষমতায়ন এবং নতুন সুযোগ কাজে লাগিয়ে জীবনমান উন্নয়নে নিরন্তর কাজ করে যাচ্ছে বিকাশ। এই পুরস্কার আমাদের উদ্যোগের স্বীকৃতি যা ভবিষ্যতে আরো উদ্বাবনী সেবা সংযুক্ত করতে আমাদের উৎসাহিত করবে।
২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবা বহির্ভূত বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক গ্রুপের অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং চীনের আলিবাবা গ্রুপের অ্যাফিলিয়েট অ্যান্ট ফিনান্সিয়াল (আলীপে)-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*