Saturday , 17 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ফেডারেশন কাপের লোগো উন্মোচন
ফেডারেশন কাপের লোগো উন্মোচন

ফেডারেশন কাপের লোগো উন্মোচন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে ওয়ালটন ফেডারেশন কাপ-২০১৮। চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। আজ বৃহস্পতিবার হয়ে গেল এই টুর্নামেন্টের লোগো উন্মোচন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে লোগো উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী-এমপি, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের সদস্য জাকির হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, প্রিমিয়ার ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শামসুদ্দিন চৌধুরী ও ট্রেজারার সিকিউরিটিস লিমিটেডের এক্সিকিউটিভ (ট্রেডিং) এ কে এম নজরুল ইসলামসহ অন্যান্যরা। ওয়ালটন ৩০তম ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপে রয়েছে- চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘বি’ গ্রুপে রয়েছে – সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। ‘সি গ্রুপে রয়েছে – ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ‘ডি’ গ্রুপে রয়েছে- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নোফেল স্পোর্টিং ক্লাব।
ওয়ালটন ফেডারেশনের কাপের উদ্বোধন হবে ২৭ অক্টোবর। উদ্বোধনী দিনে একমাত্র ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। পরদিন হবে দুটি ম্যাচ। বিকেল সোয়া তিনটায় মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আর বিকেয় সোয়া পাঁচটায় দ্বিতীয় ম্যাচে লড়বে সাইফ স্পোর্টিং ক্লাব ও টিম বিজেএমসি। ২৯ অক্টোবর হবে দুটি ম্যাচ। এদিন প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ বসুন্ধরা কিংস। আর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে নোফেল স্পোর্টিং ক্লাব। ৩০ অক্টোবর হবে একটি ম্যাচ। দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও আরামবাগ ক্রীড়া সংঘ। ৩১ অক্টোবর হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ রাসেল ক্রীড়া চক্র। আর দ্বিতীয় ম্যাচে লড়বে টিম বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়ন।
২৭ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৬ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল। ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ টাকা প্রাইজমানি পাবে। ফেডারেশন কাপের সবগুলো ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*