Sunday , 11 April 2021
আপডেট
Home » আপডেট নিউজ » নারী কর্মীদের জন্য বিক্রয়ের বিশেষ আয়োজন ‘মনের জানালা’
নারী কর্মীদের জন্য বিক্রয়ের বিশেষ আয়োজন ‘মনের জানালা’

নারী কর্মীদের জন্য বিক্রয়ের বিশেষ আয়োজন ‘মনের জানালা’

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম , কর্মস্থলে নারী কর্মীদের অংশগ্রহণের অনুপাত বাড়াতে এবং নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে জাতিসংঘের ‘হি ফর শি’ ক্যাম্পেইনের সাথে যুক্ত হয়ে ‘মনের জানালা’ শীর্ষক একটি ফোরাম তৈরি করেছে। ফোরামের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বিক্রয় -এর নারী কর্মীদের অংশগ্রহণে সম্প্রতি রাজধানীর প্ল্যাটিনাম গ্র্যান্ড রেস্টূুরেন্টে একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করেছে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পালস হেলথ কেয়ার সার্ভিসেস-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, উদ্যোক্তাদের সর্ববৃহৎ আন্তর্জাতিক সংগঠন টাই (টিআইই-দ্যা ইন্ডাস এন্টারপ্রেনার্স) গ্লোবাল-এর ঢাকা চ্যাপ্টারের নব-নির্বাচিত প্রেসিডেন্ট রুবাবা দৌলা। এছাড়াও বিক্রয় এর পক্ষ থেকে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন বিক্রয় ডট কম-এর হেড অব এইচআর অ্যান্ড কালচার রেহেনুমা ইসলাম, হেড অব মার্কেটিং এন্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন এবং হেড অব মার্কেটপ্লেস সেজামী খলিল সহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। মনের জানালা প্রসঙ্গে রুবাবা দৌলা বলেন, একজন নারীকে একই সাথে পেশাগত জীবন এবং ব্যক্তিগত ও সাংসারিক জীবনের চ্যালেঞ্জ সামলাতে হয়। অনেক সময় এসব বিষয়ের সামলাতে গিয়ে নারীরা অনেক সময়ই হাঁপিয়ে উঠেন। অনেকেই এই হাঁপিয়ে ওঠার বিষয়টি কাউকে বলতেও পারেন না। আমি বিক্রয় ডট কমকে সাধুবাদ জানাতে চাই এমন একটি চমৎকার আয়োজন করেছে যেখানে সবাই তার মনের কথা বলতে পারে। বিক্রয় ডট কম-এর হেড অব এইচআর অ্যান্ড কালচার রেহেনুমা ইসলাম বলেন, বিক্রয় প্রতিটি কর্মীকে নিয়ে অগ্রসর হবার ব্যাপারে উচ্চাকাঙ্ক্ষী। ‘মনের জানালা’ এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে আমাদের নারী কর্মীরা তাদের কাজের পরিবেশ এবং কাজ করতে গিয়ে একজন নারী হিসেবে যেসব প্রতিকূলতার সম্মুখীন হতে হয়, তা নিয়ে দ্বিধাহীন ভাবে কথা বলতে পারেন। প্রতিবার অনুষ্ঠানে আমরা এমন একজন নারীকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানাই, যিনি সমাজে প্রতিষ্ঠিত এবং তাঁর প্রতিষ্ঠিত হয়ে উঠার গল্প আমাদের কর্মীদের অনুপ্রেরণা যোগাতে পারে। সফল এসকল নারীদের জীবনের গল্প আমাদের কর্মীদের কর্মজীবনে সাফল্য অর্জন করবে বলে আমি আশাবাদী।
বিক্রয় ডট কম-এর হেড অব মার্কেটিং এন্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন বলেন, মনের জানালা’ বিক্রয় -এর একটি ঐতিহ্য এবং নিয়মিত আয়োজন। গত তিন বছর ধরে প্রতি তিন মাস অন্তর এটি হয়ে আসছে, যাতে তরুণ নারী কর্মীদের মধ্যে নেতৃত্বের গুণগত মান বাড়ানো যায়। ব্যবস্থাপনা স্তরের আরও বেশি বৈচিত্র্যের ফলাফল সত্ত্বেও, বেশিরভাগ
প্রতিষ্ঠানগুলিতে নেতৃত্বের ভূমিকাগুলিতে নারীদের অংশগ্রহণ কম থাকে। বিক্রয় এ আমরা সবসময়ই নারী ও পুরুষ উভয়কে সমান সুযোগ দিয়ে থাকি যাতে করে তারা তাদের কাজে ভালো করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*