Wednesday , 12 May 2021
আপডেট
Home » জাতীয় » গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আজকের প্রভাত ডেস্ক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, পরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নে সরকার আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে। শিগগিরই গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন পাস করার মাধ্যমে পরিকল্পিত নগরী গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে। গাজীপুর সিটির ক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্যে তিন হাজার পাঁচশত জনের জনবলও বৃদ্ধি করা হবে।
বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ” আধুনিক গাজীপুরের উন্নয়নে চ্যালেঞ্জ ও করণীয়ঃ জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা ” শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা শামসুন্নহার ভূইয়া এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর অফিসার্স ফোরামের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব এম. আনিসুর রহমান মিয়া, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিআরটিএ’র সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান,কালিয়কৈর বরইবাড়ী কলেজের অধ্যক্ষ সোলায়মান সিকদার, বিশিষ্ট সমাজ সেবক ও পরিবেশবিদ মো. শহীদুল্লাহ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এম এ বারী, প্রকৌশলী আফরোজা আকার নেলী, বিশিষ্ট সমাজ সেবক জিল্লুর রহমান মুকুল, সাংবাদিক মঞ্জুর বারী মঞ্জু, রাশেদ আহমদ, এম.এ সালাম শান্ত , শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা মোঃ লোকমান হোসেন প্রমুখ।
সংগঠনের আহবায়ক সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে মুল প্রবন্ধ উপস্থাপন করেন লায়ন গণি মিয়া বাবুল।


আ.ক.ম. মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে বিআরটি প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে। ঢাকা গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে । লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে। সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা, বনভূমি ও নদী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে শূন্য পদ পূরণ এবং প্রয়োজনীয় সংখ্যক নতুন পদ সৃষ্টি করে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে ।
গোলটেবিল বৈঠকে ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরের সশস্ত্র প্রতিরোধ দিবস জাতীয় ভাবে উদযাপন, উক্ত প্রতিরোধ কমিটির আহ্বায়ক বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ ক ম মোজাম্মেল হক এমপি কে বীর উপাধিতে ভূষিতকরণ এবং কোনাবাড়ী ফ্লাইওভার এর নাম মুক্তিযুদ্ধের সংগঠক আ ক ম মোজাম্মেল হক এর নামে নামকরণের দাবি জানান হয়। বৈঠকে জেলার জনপ্রতিনিধি ও পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ জেলার পরিবেশ দূষণ, শব্দ দূষণ, জলাবদ্ধতা, যানজট দূরীকরণ এবং আইটি খাতে উন্নয়নে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি করেন এবং ভিশন টুয়েন্টি টুয়েন্টি ফাইভ বাস্তবায়নের মাধ্যমে ২০২৫ সালের মধ্যে গাজীপুরকে ডিজিটাল নগরী হিসেবে করার জন্য দাবি জানান হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*