Wednesday , 12 May 2021
আপডেট
Home » অনলাইন » আত্মসমর্পণ করে বিএনপির ৮ নেতার জামিন আবেদন
আত্মসমর্পণ করে বিএনপির ৮ নেতার জামিন আবেদন
আদালতে আত্মসমর্পণ করা বিএনপির আট নেতা

আত্মসমর্পণ করে বিএনপির ৮ নেতার জামিন আবেদন

ডেস্ক রিপোর্ট : উসকানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ৮ নেতা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন।
বাকি সাত নেতা হলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারির আদালতে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়। পরে আদালত আবেদনের ওপরে দুপুর ১টা ১৫ মিনিটে শুনানির সময় নির্ধারণ করেন।
আদালতে জামিন আবেদন দাখিল করেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। তাকে সহযোগিতা করেন আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।
পরে ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, হাতিরঝিলের মামলায় বিএনপির আট নেতার পক্ষে জামিন আবেদন করা হয়েছে। এ মামলার আরও আট নেতারা শিগগিরই হাজির হবেন।
গত ১৮ এপ্রিল এই মামলায় আপিল বিভাগের রায় প্রকাশের পর বিচারিক আদালতে পৌঁছানোর দুই সপ্তাহের মধ্যে ১৬ নেতাকে আত্মসমর্পণ করতে বলা হয়।
তবে আত্মসমর্পণের পর এসব ব্যক্তি জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালত আইন ও তথ্য অনুসারে জামিনের জন্য তাদের প্রার্থনা বিবেচনা করতে বিচারিক আদালতকে নির্দেশ দেন আপিল বিভাগ। পরে ২১ আগস্ট আপিল বিভাগের রায়টি বিচারিক আদালতে পৌঁছায়। যার ধারাবাহিকতায় তারা বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিন চেয়ে আবেদন জানান।
প্রসঙ্গত, এর আগে মির্জা ফখরুল ও দলের ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে হাতিরঝিল থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*