Wednesday , 12 May 2021
আপডেট
Home » অনলাইন » ছাত্রদলের কাউন্সিল বন্ধের নেপথ্যে বিএনপির নেতৃত্ব সংকট: ওবায়দুল কাদের
ছাত্রদলের কাউন্সিল বন্ধের নেপথ্যে বিএনপির নেতৃত্ব সংকট: ওবায়দুল কাদের
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আসন্ন জন্মদিন উপলক্ষে যুবলীগ আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ছাত্রদলের কাউন্সিল বন্ধের নেপথ্যে বিএনপির নেতৃত্ব সংকট: ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্ট: ছাত্রদলের কাউন্সিল বন্ধের পেছনে বিএনপির নেতৃত্বের সংকটকে দায়ী করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ কেন ছাত্রদলের সম্মেলন বন্ধ করতে যাবে? ছাত্রদলের এই সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী। বিএনপির আজকের সংকট তাদের নিজেদের ব্যর্থতার জন্য। তাদের বিদ্বেষপ্রসূত রাজনীতি, তাদের নেতিবাচক রাজনীতি বিএনপিতে সংকট তৈরি করেছে।
শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন’ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা, কোরান তেলাওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল শেষে তিনি এ মন্তব্য করেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘সরকারের হস্তক্ষেপে ছাত্রদলের কাউন্সিলে স্থগিতাদেশ দেওয়া হয়েছে’ এমন অভিযোগ করেছেন সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ছাত্রদলের নেতাদের মামলার কারণে তাদের কাউন্সিল বন্ধ হলো। তারাই তাদের বিরুদ্ধে মামলা করলো, মামলা করে সম্মেলন বন্ধ করে দেওয়া হলো। এখানেও নন্দঘোষ-শেখ হাসিনার যত দোষ, এখানেও নন্দঘোষ আওয়ামী লীগের দোষ। নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড করেছে। এখানে আওয়ামী লীগ বা সরকারের দোষ কী?
শেখ হাসিনার উন্নয়ন অর্জনই বিরোধী রাজনীতির জন্য সংকট তৈরি করেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার উন্নয়ন অর্জন দেখলে এই দেশে অনেকের আঁতে ঘা লাগে, যন্ত্রণা শুরু হয়। শেখ হাসিনার উন্নয়ন অর্জন ও তার অপ্রতিরোধ্য অগ্রযাত্রা বাংলাদেশের বিরোধী রাজনীতির জন্য সংকটের কালো ছায়া নেমে এসেছে।
সরকারদলীয় দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর অবস্থান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছে, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই এসব সম্ভব হয়েছে। আমাদের দলের যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।’
আলোচনা সভায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান, ৯ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ও ১১ সেপ্টেম্বর উত্তর যুবলীগ শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জনগণের ক্ষমতায়ন দিবসের কর্মসূচি পালন করেছে। আগামী ১৬ সেপ্টেম্বর ঢাকা জেলা ও ১৭ সেপ্টেম্বর গাজীপুর জেলায় এই দিবস পালন করা হবে। এছাড়া সারা দেশে জেলা উপজেলায় ২৮ সেপ্টেম্বর জনগণের ক্ষমতায়ন দিবস পালিত হবে।
দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*