Saturday , 15 May 2021
আপডেট
Home » অনলাইন » প্রকৃত রাজনীতিবিদরা আ’লীগ করেন, উচ্ছিষ্টরা বিএনপি: তথ্যমন্ত্রী
প্রকৃত রাজনীতিবিদরা আ’লীগ করেন, উচ্ছিষ্টরা বিএনপি: তথ্যমন্ত্রী
জাতীয় প্রেসক্লাবে এমএ মান্নানের স্মরণসভায় বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

প্রকৃত রাজনীতিবিদরা আ’লীগ করেন, উচ্ছিষ্টরা বিএনপি: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রকৃত রাজনীতিবিদরা আওয়ামী লীগ করেন আর উচ্ছিষ্টরা বিএনপির সঙ্গে জড়িত। বিএনপি রাজনীতির কাক, যাদের উচ্ছিষ্টই প্রিয়।
রোববার আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এমএ মান্নানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কাছে রাজনীতি ব্রত, বিএনপির কাছে ক্ষমতা, লোভ-লালসা। আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে না। দলের সব নেতা সবসময় ক্ষমতা ও লোভ-লালসার বাইরে।
‘আওয়ামী লীগ সৃষ্টি হয়েছে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে। আর রাজনীতির কিছু উচ্ছিষ্টদের নিয়ে বিএনপির সৃষ্টি।’
হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সভাপতি মাদক, দুর্নীতি, ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন। আর বিএনপি দুর্নীতিকে প্রশ্রয় দিতে নিজেরাই দলের ৭ ধারা সংশোধন করেছে। তাদের সে ধারায় লেখা ছিল- দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত কেউ দলের নেতা হতে পারবে না। তারা এ ধারা সংশোধন করে দুর্নীতিকে লালন করছে।
প্রয়াত আওয়ামী লীগ নেতা এমএ মান্নানকে স্মরণ করে হাছান মাহমুদ বলেন, তার কাছ থেকে রাজনীতিবিদদের অনেক কিছু শেখার আছে। তিনি আমাদের শিখিয়েছেন কীভাবে রাজনীতিতে ধৈর্য ধরতে হয়, কীভাবে বিনয়ী হতে হয়। তিনি কখনও কর্মীদের সঙ্গে উচ্চস্বরে কথা বলতেন না। সবসময় হেসে কথা বলতেন, সবার কথা শুনতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*