Sunday , 16 May 2021
আপডেট
Home » অনলাইন » গঠনমূলক সমালোচনা সহ্য করার মানসিকতা গড়ে তুলতে হবে: স্পিকার
গঠনমূলক সমালোচনা সহ্য করার মানসিকতা গড়ে তুলতে হবে: স্পিকার

গঠনমূলক সমালোচনা সহ্য করার মানসিকতা গড়ে তুলতে হবে: স্পিকার

ডেস্ক রিপোর্ট: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণদের মুক্তচিন্তার বিকাশে ‘যুব ছায়া সংসদ’ ভূমিকা রাখছে। বাকস্বাধীনতা ও যুক্তির মধ্য দিয়ে পরমতসহিষ্ণুতার চর্চার সুযোগ ঘটে, যা গণতন্ত্রের জন্য অপরিহার্য।
শনিবার (১৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘যুব ছায়া সংসদ’-এর ৮ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।
শিরীন শারমিন চৌধুরী বলেন, ইয়ুথ পার্লামেন্ট ধারণার মাধ্যমে মুক্তচিন্তার বিকাশ ঘটে যা জাতিকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখে। এসময় তিনি গঠনমূলক সমালোচনা সহ্য করার মানসিকতা গড়ে তোলার আহ্বান জানান।
যুব ছায়া সংসদের এই অধিবেশন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য অ্যারোমা দত্ত ও সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক।
৩৫০ জন শিক্ষার্থী এই যুব ছায়া সংসদে প্রতিনিধিত্ব করেন। এর মধ্যে জাতীয় সংসদের সংসদীয় নির্বাচনি এলাকার আদলে ৩০০ জন এবং সংরক্ষিত নারী আসনের ৫০ জন।
হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড, ইয়ুথ এগেইনস্ট হাঙ্গার, ড্যান চার্চ এইডসহ ৪০টির বেশি স্বেচ্ছাসেবী সংগঠন এই যুব ছায়া সংসদ আয়োজন করে।
এবারের অধিবেশনের প্রতিপাদ্য ‘খাদ্য অপচয় রোধ, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করুন, যুব ক্ষমতায়নে অগ্রাধিকার দিন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*