Saturday , 15 May 2021
আপডেট
Home » অনলাইন » বালিশ-কাঁথা নিয়ে ভিসির বাসার সামনে ঢাবির গণরুমের শিক্ষার্থীরা
বালিশ-কাঁথা নিয়ে ভিসির বাসার সামনে ঢাবির গণরুমের শিক্ষার্থীরা

বালিশ-কাঁথা নিয়ে ভিসির বাসার সামনে ঢাবির গণরুমের শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন হলে আবাসন সমস্যা প্রকট। এরই প্রেক্ষিতে আন্দোলন করে আসছিলেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের নেতৃত্বে শিক্ষার্থীরা। ১৫ কার্যদিবসের আল্টিমেটাম দিয়েছিলেন এই নেতা। গতকাল শেষ হয়েছে সেই ১৫ দিন। কিন্তু সংকট সমাধানে দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়নি প্রশাসন। এই অবস্থায় আজ ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন গণরুমের শিক্ষার্থীরা। এর আগে সৈকত নিজের রুম ছেড়ে দিয়ে গণরুমে উঠেন। এই আন্দোলনে সমর্থন জানিয়েছেন ডাকসু ভিপি।
এছাড়াও সৈকত ছাত্রত্ব বাতিলের কড়া বার্তা পান প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানীর কাছ থেকে। তারপরও এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। তার নেতৃত্বে আজ সকাল ১০ টার দিকে ভিসির বাসভবনে থাকার উদ্দেশ্যে সেখানে যান শিক্ষার্থীরা।
এ সময় ভিসি বাসভবনে নেই জানিয়ে শিক্ষার্থীদের প্রবেশে বাধা দেয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। পরে তারা ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন। প্রক্টরের সঙ্গে দেখা করার আগ পর্যন্ত সেখানেই অবস্থান করবেন বলে জানান ডাকসু সদস্য তানবীর হাসান সৈকত।
এ ব্যাপারে তানবীর হাসান সৈকত বলেন, ভিসি স্যারকে আমরা সময় বেধে দিয়েছিলাম। কিন্তু স্যার আমাদের দৃশ্যমান পদক্ষেপ দেখাতে পারেনি। তাই আমাদের সমস্যা সমাধান হওয়ার আগ পর্যন্ত আমরা ভিসি স্যারের বাসায় থাকবো।
ভিসি গতকাল বলেছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এমন উস্কানিতে সাড়া দেবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*