Wednesday , 12 May 2021
আপডেট
Home » অনলাইন » অবশেষে বরখাস্ত এমপিপত্নী ও শিক্ষিকা তানভী ঝুমুর
অবশেষে বরখাস্ত এমপিপত্নী ও শিক্ষিকা তানভী ঝুমুর
বরখাস্তকৃত শিক্ষিক তানভী ঝুমুর

অবশেষে বরখাস্ত এমপিপত্নী ও শিক্ষিকা তানভী ঝুমুর

ডেস্ক রিপোর্ট: চলতি বছরের ১০ মাস ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা তানভী ঝুমুর বেতন ঠিকই তুলে নিচ্ছিলেন। এমপির স্ত্রী হওয়ায় বিষয়টি নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা শিক্ষা কর্মকর্তারা মুখ খুলতে নারাজ। এ সুযোগ কাজে লাগিয়েছেন তানভী ঝুমুর। তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তানভী ঝুমুর সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা-মধ্যনগর) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের দ্বিতীয় স্ত্রী ও তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুরের মৃত আবুল কাশেমের মেয়ে।
এ নিয়ে সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের নির্দেশক্রমে তাকে বরখাস্ত করা হয়। শুক্রবার (৮ নভেম্বর) বিকালে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সহকারী শিক্ষিকা তানভী ঝুমুরকে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের নির্দেশনা দেয়া হয়েছে। এর আগে তানভী ঝুমুরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে জরুরি পত্র পাঠানো হয়।
এ বিষয়ে সুনামগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুর রহীম বাবর জানান, উপজেলায় তানভী ঝুমুর নামে কোনো শিক্ষিকা আছেন বলে জানা নেই আমার। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ‘আমি এই বিদ্যালয়ে এসেছি ছয় মাস হলো। এসে ওনাকে পাইনি। তবে উপস্থিতির খাতা দেখে জানতে পারলাম, তানভী ঝুমুর ৭ জানুয়ারি একদিনের ছুটি নিয়ে আর বিদ্যালয়ে আসেননি।’ তানভী ঝুমুর এখন কোথায় আছেন, এই উত্তর যেমন জানা নেই জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্তাদের, তেমনি জানেন না তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*