Sunday , 17 November 2019
আপডেট
Home » অনলাইন » জেএসসি-জেডিসি’র মঙ্গলবারের পরীক্ষাও পেছাল
জেএসসি-জেডিসি’র মঙ্গলবারের পরীক্ষাও পেছাল

জেএসসি-জেডিসি’র মঙ্গলবারের পরীক্ষাও পেছাল

ডেস্ক রিপোর্ট: ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে বৈরী আবহাওয়ায় জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)-এর ১২ নভেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠেয় পরীক্ষাও স্থগিত করা হয়েছে। রোববার (১০ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের জানান, ১২ নভেম্বর অনুষ্ঠেয় জেএসসি গণিত পরীক্ষা আগামী ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আর ১২ নভেম্বর অনুষ্ঠেয় জেডিসি পরীক্ষা আগামী ১৫ নভেম্বর (শুক্রবার) সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।
এর আগে ৯ নভেম্বরের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। জেএসসির গণিত বিষয়ের পরীক্ষার পরিবর্তিত তারিখ ১২ নভেম্বর (মঙ্গলবার) এবং জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর (বৃহস্পতিবার) নেওয়ার কথা ছিল।
ঘূর্ণিঝড়ের প্রভাবে এরপর ১১ নভেম্বরের (সোমবার) জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়। ১১ নভেম্বরের জেএসসি পরীক্ষা ১৩ নভেম্বর (বুধবার) এবং জেডিসি পরীক্ষা ১৬ নভেম্বর (শনিবার) একইসময়ে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।
সূচি অনুযায়ী, ২ নভেম্বর থেকে জেএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হওয়ার কথা ছিল ১১ নভেম্বর। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে এখন পর্যন্ত তিন দিনের পরীক্ষা স্থগিত করতে হয়েছে। এবার জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী।
ৃেৃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*