Saturday , 7 December 2019
আপডেট
Home » খেলাধুলা » আইসিসির র‌্যাংকিং থেকেও বাদ পড়লেন সাকিব
আইসিসির র‌্যাংকিং থেকেও বাদ পড়লেন সাকিব
সাকিব আল হাসান

আইসিসির র‌্যাংকিং থেকেও বাদ পড়লেন সাকিব

খেলাধুলা ডেস্ক: সাকিব আল হাসান। প্রথম ক্রিকেটার হিসেবে যিনি হয়েছেন তিন ফরম্যাটের শীর্ষ অলরাউন্ডার। এই কীর্তি তার আগে গড়তে পারেনি কেউ। অথচ সেই সাকিবকেই কি না অবসরের আগেই দেখা গেলো না আইসিসির টি-টোয়েন্টির ব্যাটিং, বোলিং কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকাতেও।
এতক্ষণে কারণটাও নিশ্চয়ই আন্দাজ করে ফেলেছেন সবাই। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন এক সময়কার বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই সর্বশেষ আপডেটকৃত আইসিসি র‌্যাংকিংয়ে ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং কোনো তালিকাতেই রাখা হয়নি তাকে।
অস্ট্রেলিয়া-পাকিস্তান, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এবং ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের র‌্যাংকিং প্রকাশ করেছে। সবশেষ র‌্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে কোথাও রাখা হয়নি সাকিবের নাম।
এই র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে পাকিস্তানের বাবর আজম। দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ আর তিনে উঠেছেন ডেভিড মালান। নিউজিল্যান্ডের কলিন মুনরো চারে, সাময়িক বিরতিতে যাওয়া অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল পাঁচে, আফগান তারকা হযরতউল্লাহ জাজাই ছয়ে, ভারতের দলপতি রোহিত শর্মা সাতে, লোকেশ রাহুল আটে, কিউই তারকা মার্টিন গাপটিল নয়ে আর ইংল্যান্ডের ইয়ন মরগান দশে অবস্থান করছেন।
বোলারদের তালিকায় শীর্ষে পাঁচে কোনো পরিবর্তন আসেনি। আফগান দলপতি রশিদ খান আছেন এক নম্বরে। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে মিচেল স্যান্টনার, ইমাদ ওয়াসিম, অ্যাডাম জাম্পা এবং শাদাব খান।
এদিকে, সাকিবের নাম লিস্টে না থাকায় অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে আছেন আফগান সিনিয়র তারকা মোহাম্মদ নবী। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে গ্লেন ম্যাক্সওয়েল, রিচার্ড বেরিংটন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং শন উইলিয়ামস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*