Sunday , 16 May 2021
আপডেট
Home » অনলাইন » দেশ একটা দানবের হাতে পড়েছে : মির্জা ফখরুল
দেশ একটা দানবের হাতে পড়েছে : মির্জা ফখরুল
আলোচনা সভায় বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দেশ একটা দানবের হাতে পড়েছে : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট: মেগা প্রজেক্টের নামে দেশে মেগা দুর্নীতি চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশ একটা দানবের হাতে পড়েছে। সবকিছু তছনছ করে দিয়েছে। অর্থনীতি বলতে দেশে কিছু নেই।
সোমবার (১৮ নভেম্বর) বিকালে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, তারা (আওয়ামী লীগ) দাবি করেন, উন্নয়নের রোল মডেল নাকি বাংলাদেশ। চারদিকে শুধু ঋণ, ঋণ আর ঋণ। ঋণে সরকার পূর্ণ হয়ে গেছে। শেয়ার মার্কেট থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে টাকা লুট হয়ে যাচ্ছে। মেগা প্রজেক্ট নামে মেগা দুর্নীতি চলছে। বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় লোক নিয়োগ দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হচ্ছে।
তিনি বলেন, তারেক রহমান হাজার হাজার মাইল দূর থেকে দলকে পরিচালনা করছেন। তারেক রহমানের জন্মদিনে আসুন আমরা শপথ করি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশে গণতন্ত্রকে যেকোনো মূল্যে আমরা মুক্ত করবো।
এ সময় তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করে তিনি বলেন, কোথাও তো কোনো কিছু খুঁজে পান নাই। জোর করে তাকে সাজা দেয়া হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকেও একইভাবে মিথ্যা মামলা দিয়ে আটকিয়ে রাখা হয়েছে।
তিনি বলেন, হাজার হাজার মানু্ষরে বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমাদের বন্ধুরা অনেকে গুম হয়েছেন। আমাদের দলের ছেলেরা গ্রাম ছেড়ে পালিয়ে ঢাকায় রিকশা চালাচ্ছে, হকারের কাজ করছে। ভয়াবহ করুণ অবস্থার মধ্যে বাংলাদেশের রাজনীতি আছে। এই রাজনীতিকে মুক্ত করতে হবে।
সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দাকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট আহমদ আজম খান, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবীব উন নবী খান সোহেল, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকটে শামসুর রহমান শিমুল বিশ্বাস, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল প্রমুখ। সঞ্চালনা করেন নাজমুল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*