Monday , 21 September 2020
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » মিনি পিসি সিরিজের দুটি মডেলের ব্রিক্স আনল গিগাবাইট
মিনি পিসি সিরিজের দুটি মডেলের ব্রিক্স আনল গিগাবাইট

মিনি পিসি সিরিজের দুটি মডেলের ব্রিক্স আনল গিগাবাইট

তথ্য ও প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড গিগাবাইট বাজারে এনেছে তাদের মিনি পিসি সিরিজের দুটি মডেলের ব্রিক্স। মডেল বিএলসিই-৪১০৫সি ও বিএলপিডি ৫০০৫আর। ওজনে খুবই হালকা, স্লিম, ছোট খাটো মিনি-পিসি (ব্রিক্স) কম্পিউটার দুটি সাড়া ফেলেছে দেশের কম্পিউটার বাজারে। ইন্টারনেট ব্রাউজিং, মুভি দেখা, লেখালেখিসহ হালকা কাজের জন্য এই ব্রিক্স পিসির অনেক কার্যকরী। এছাড়াও যে কোন জায়গায় খুব সহজেই বহন করা যায়। বর্তমান স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা পড়াশোনার পাশাপাশি ওয়েবসাইট ডিজাইন বা ছবি এডিটিংয়ের মতো ভারী কাজের জন্য এই ব্রিক্স পিসি বেছে নিতে পারবেন। দামের দিক থেকে অবশ্যই কম বাজেটের মধ্যে সাশ্রয়ী মূল্যের এই ব্রিক্স পিসি হতে পারে ক্রেতাদের প্রথম পছন্দ। এক নজরে পিসি বিএলসিই-৪১০৫সি পিসিটির কনফিগারেশনে রয়েছে, কোরযুক্ত ইন্টেল® সেলেরন® কোয়াড কোর প্রসেসর যে ৪১০৫। ২.৫ জিএইচজি , ৪ কোর প্রসেসর মেমরিতে আছে ১ এক্স সো-ডি আইএমএম ডিডিআর ৪ স্লট, ২৪০০ এমএইচজেড, সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। এক্সপেনশন স্লটস হিসেবে আছে ওয়ান এক্স পিসিআইই এম আই২। পোর্টের দিক থেকে বলতে গেলে ডিভাইসটিতে রয়েছে ১ এক্স ইউএসবি ৩.০। ১ এক্স ইউএসবি ৩.০ টাইপ-সি, ১ এক্স হেডফোন জ্যাক, ১ এক্স মাইক্রোফোন জ্যাক। রিয়ার আই/ও থাকছে ১ এক্স এইচডিআই(১.৪বি), ২ এক্স ইউএসবি ৩, ১ এক্স আরজি ৪৫, ১ এক্স ভিজিএ এবং ওয়াইফাই কার্ড হিসেবে থাকছে ইন্টেল® ডুয়েল ব্যান্ড ওয়্যারলেস-এসি ৩১৬৮।
গ্রাফিক রয়েছে ইন্টেল® ইউএইচডি গ্রাফিক্স ৬০০। অডিও রিয়ালটেক এলসি৮৯১ সর্বশেষে পাওয়ার সাপ্লাই রয়েছে ইনপুট: এসি ১০০-২৪০ভি আউটপুট: ডিসি ১৯ভি ২.১ এমপিয়ার।
মিনি পিসি ব্রিক্সটির মূল্য ধরা হয়েছে ১২ হাজার৩০০ টাকা মাত্র। এক নজরে পিসি বিএলপিডি ৫০০৫আর
পিসিটির কনফিগারেশনের রয়েছে, কোরযুক্ত ইন্টেল® পেন্টিয়াম® সিলভার প্রসেসর জে৫০০৫, ৪কোর প্রসেসর মেমরি-তে আছে ১ এক্স সো-ডি আইএমএম ডিডিআর ৪ স্লট। ওয়াইফাই কার্ড হিসেবে থাকছে ইন্টেল® ডুয়েল ব্যান্ড ওয়াইফাই। পোর্টের দিক থেকে বলতে গেলে ডিভাইসটিতে রয়েছে ৪টি ইউএসবি ৩.০,ডুয়েল এইচডিএমআই। এছাড়াও রয়েছে গিগাবিট ল্যান, হেডফোন এন্ড মাইক্রোফোন জ্যাক, ভেসা মাউন্টিং ব্রাকেট। পিসিটির মূল্য ধরা হয়েছে ১৭ হাজার টাকা মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*