Monday , 21 September 2020
আপডেট
Home » অনলাইন » এখনও আন্দোলনের সময় আসেনি : মওদুদ
এখনও আন্দোলনের সময় আসেনি : মওদুদ
অনুষ্ঠানে ব্যারিস্টার মওদুদ আহমদসহ অন্যান্যরা

এখনও আন্দোলনের সময় আসেনি : মওদুদ

ডেস্ক রিপোর্ট: সরকার পরিবর্তনের জন্য দেশের মানুষের পক্ষ থেকে আন্দোলনের জন্য চাপ আছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তবে এখনও আন্দোলনের উপযুক্ত সময় হয়নি মন্তব্য করে তিনি বলেন, সময় মতো কর্মসূচি দেয়া হবে। শুক্রবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ লেবার পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আন্দোলনের জন্য মানুষের পক্ষ থেকে চাপ আছে। কিন্তু আমি মনে করি এখনও আন্দোলনের উপযুক্ত সময় হয়নি। দেশের মানুষ পরিবর্তন চায় মন্তব্য করে মওদুদ বলেন, ১১ বছর হয়ে গেছে এই সরকারের। দেশের মানুষ এখন অতিষ্ঠ। তারা পরিবর্তন চায়। এই পরিবর্তন যত শিগগিরই আসবে, দেশের জন্য ততই মঙ্গল।
তিনি বলেন, সংবিধান অনুযায়ী যে সরকার বলা হয় বর্তমান আওয়ামী লীগ সরকার সেই সরকার না। এই সরকার অনির্বাচিত সরকার। তাই প্রতিটি ক্ষেত্রে সরকারের নিয়ন্ত্রণ আস্তে আস্তে শিথিল হচ্ছে।
মানবিক কারণে কারাবন্দি দলীয় প্রধান বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিত মন্তব্য করে মওদুদ বলেন, আশা করছি সুপ্রিমকোর্ট আগামী শুনানিতে তাকে জামিন দেবেন। যদি না দেন, তাহলে মনে করতে হবে রাজনৈতিক কারণে তাকে জামিন দেয়া হচ্ছে না। সরকারের দুর্নীতিবিরোধী অভিযান প্রায় বন্ধ দাবি করে মওদুদ আহমদ বলেন, দুর্নীতি প্রশাসনের প্রত্যেকটি শাখা-প্রশাখায় ঢুকে গেছে। তারা যতই অভিযানের কথা বলুক, এগুলো উদ্ধার করতে পারবে না। এই অভিযান এখন প্রায় শেষ। সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে আজকে দুর্নীতির চিত্র পাই।
মওদুদ আহমদ বলেন, আজকে ১১টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। তারা দলীয়ভাবে নির্বাচিত, এরা নিজেদের মেধা ও দক্ষতার ভিত্তিতে নির্বাচিত হননি। দলের কারণে তারা সেসব পদে আছেন এবং দুর্নীতি করছেন।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে বাংলাদেশ লেবার পার্টির (একাংশ) চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*