Saturday , 8 May 2021
আপডেট
Home » অনলাইন » দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭
দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা

দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭

ডেস্ক রিপোর্ট: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪৬ জন পুরুষ ও ৯ জন মহিলা এবং ২৭ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ২ হাজার ১৫১ জনের। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন।
মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৭৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৮ লাখ ৭৩ হাজার ৪৮০ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ২৭ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। সেই সঙ্গে আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ২ হাজার ১৫১ জনের।
এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন। বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*