Monday , 19 October 2020
আপডেট
Home » খেলাধুলা » ২৫ তারিখ লন্ডন যাবেন তামিম
২৫ তারিখ লন্ডন যাবেন তামিম
তামিম ইকবাল

২৫ তারিখ লন্ডন যাবেন তামিম

ডেস্ক রিপোর্ট: গত কিছুদিন ধরেই পুরোপুরি সুস্থ নন, পেটের পীড়ায় ভুগছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, মাঝেমধ্যেই পেটে তীব্র ব্যথা অনুভব করছেন। যা তাকে দিচ্ছে অস্বস্তিকর সময়। করোনার মধ্যে দেশের বাইরে গিয়ে চিকিৎসা করানোয় আছে ঝক্কি। তাই প্রথমে দেশেই বিশেষজ্ঞদের শরণাপন্ন হওয়া। কিন্তু কেউই সেভাবে রোগ নির্ণয় করতে না পারায় বাধ্য হয়েই বিদেশে চিকিৎসা করানোর সিদ্ধান্ত তামিম ইকবালের।
পেটের ব্যথা থেকে মুক্তি পেতে চিকিৎসার জন্য দেশসেরা ওপেনার বিদেশ যেতে পারেন, লন্ডনেই চিকিৎসা করানোর ইচ্ছে তার এবং লন্ডন যাওয়ার ও বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট পাওয়ার চেষ্টা চলছিল কদিন ধরেই। পাঠকরা সে খবর জেনে গিয়েছিলেন আগেই।
সর্বশেষ খবর, সব কিছু ঠিক থাকলে আগামী ২৫ জুলাই (শনিবার) লন্ডন যাবেন তামিম ইকবাল। তামিমের ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, সব কিছু ঠিক থাকলে তামিম শনিবার লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করবেন।
জানা গেছে, মাসখানেক ধরেই হঠাৎ হঠাৎ পেটে প্রচন্ড ব্যথা অনুভব করেন তামিম। সবসময় থাকে না, হঠাৎ হঠাৎ দেখা দেয়া সে ব্যাথার তীব্রতা প্রচণ্ড। প্রাথমিকভাবে দেশের শীর্ষ চিকিৎসকদের শরণাপন্ন হয়েছিলেন তামিম। স্থানীয় চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির পরামর্শও দিয়েছিলেন।
কিন্তু প্রাথমিত পরীক্ষা নিরীক্ষায় রোগ নির্ণয় না হওয়ায় দেশের বাইরে চিকিৎসা করাতে মনস্থির করেছেন তামিম। শুরু থেকেই লন্ডনে পেটের ব্যাথার চিকিৎসা করানোর ইচ্ছে ছিল তামিমের। তবে করোনার কারণে লন্ডনে গিয়ে স্বল্পসময়ে ডাক্তার দেখানো, পরীক্ষানিরীক্ষা করানো- সব মিলে একটা লম্বা সময়ের ব্যাপার।
কেননা করোনার কারণে যে কেউ এখন ইংল্যান্ডে গেলে আগে বাধ্যতামূলক দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট আগে থেকে ঠিক না করলে ভিসা জটিলতায়ও ভুগতে হবে। তাই একটু সিদ্ধান্তহীনতায় ভুগছিলেন তামিম। বিকল্প হিসেব সিঙ্গাপুর ও থাইল্যান্ডের কথাও মাথায় এসেছিল।
তবে সেখানে এখন ফ্লাইট যায় না ঢাকা থেকে। তাই লন্ডনেও যেতে মনস্থির করা। লন্ডনের এক চিকিৎসকের সঙ্গে অনলাইনে প্রায় প্রতিদিন যোগাযোগ অব্যাহত রেখেছেন তামিম। এখন তার লন্ডন যাওয়ার ও চিকিৎসার অন্যান্য ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।
তামিমের খুব ঘনিষ্ঠ সূত্র তামিমকে উদ্ধৃত করে জানিয়েছে, লন্ডন যাত্রা ও চিকিৎসার ব্যাপারে যথেষ্ট অগ্রগতি হয়েছে। যদি সব কিছু ঠিক থাকে, তাহলে ২৫ জুলাই শনিবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তামিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*