Saturday , 8 May 2021
আপডেট
Home » অনলাইন » স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক ডা. ফরিদ
স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক ডা. ফরিদ

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক ডা. ফরিদ

ডেস্ক রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার নতুন পরিচালক হিসেবে ডা. ফরিদ হোসেন মিয়াকে নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) তাকে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। একইসঙ্গে হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আমিনুল হাসানকে সাময়িকভাবে বরখাস্ত (ওএসডি) করা হয়েছে।
মাইক্রো ব্যাকটেরিয়াল ডিজিজ কন্ট্রোল-এমবিডিসি এর উপপরিচালক ছিলেন ডা. ফরিদ। তার আগে, মাদারীপুরে সিভিল সার্জনও ছিলেন তিনি। গতকাল অধিদপ্তরের পরিচালক ডা. আমিনুল হাসানকে অব্যাহতি দেয়া হয়। এর আগে স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা আর অনিয়মের তুমুল সমালোচনার মধ্যে পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়, রিজেন্ট হাসপাতাল এবং জেকেজি হেলথ কেয়ারের কেলেঙ্কারির ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় শীর্ষ পর্যায় থেকে স্বাস্থ্য অধিদপ্তরে সংস্কারের নির্দেশনা প্রদান করা হয়েছে।
ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের কমপক্ষে এক ডজনেরও বেশি কর্মকর্তার তালিকা তৈরি করা হয়েছে। ক্রমান্বয়ে তাদের বদলি কিংবা বরখাস্ত করা হবে বলে সূত্র জানায়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ বিষয়ে প্রক্রিয়া শুরু করেছে বলে মন্ত্রণালয় সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*