Wednesday , 12 May 2021
আপডেট
Home » অনলাইন » ৬ সেপ্টেম্বর বসতে পারে সংসদ অধিবেশন
৬ সেপ্টেম্বর বসতে পারে সংসদ অধিবেশন

৬ সেপ্টেম্বর বসতে পারে সংসদ অধিবেশন

ডেস্ক রিপোর্ট: চলমান একাদশ জাতীয় সংসদের নবম অধিবেশন আগামী ৬ সেপ্টেম্বর শুরু হতে পারে। তবে এবারের অধিবেশনের মেয়াদও সংক্ষিপ্ত হবে। করোনাকালের বিবেচনায় এটি মাত্র পাঁচ কার্যদিবস চলতে পারবে। সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এবারও করোনাকালেই অধিবেশন বসছে। তবে আগের অধিবেশনগুলোর মত এবারও কঠোর স্বাস্থ্যবিধি মানা হবে।
সংসদের কর্মকর্তারা জানিয়েছেন, ৬ সেপ্টেম্বর অধিবেশন আহ্বান সংক্রান্ত একটি ফাইল তৈরি করেছে সংসদ। এটিতে রাষ্ট্রপতির অনুমতি মিললেই ওই দিন অধিবেশন আহ্বান করা হবে।
এর আগে সর্বশেষ ৯ জুলাই চলতি অর্থবছরের বাজেট অষ্টম অধিবেশন শেষ হয়েছিল। ওই অধিবেশনের মেয়াদ ছিল ৯ কার্যদিবস। করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই সপ্তম ও অষ্টম অধিবেশন শেষ হয়েছে। এবারের অধিবেশনেও সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি মাথায় রেখেই আয়োজন চলছে।
বাজেট অধিবেশনের আগে ১৮ এপ্রিল সপ্তম অধিবেশনের মেয়াদ ছিল মাত্র এক কার্যদিবস। ওই দিন মাত্র দেড় ঘণ্টায় অধিবেশন শেষ হয়, যা ছিল ইতিহাসের সংক্ষিপ্ততম অধিবেশন।
একটি অধিবেশন শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন বসার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। বিগত বাজেট অধিবেশন শেষ হয়েছিল ৯ জুলাই। সেই হিসেবে ৭ সেপ্টেম্বরের মধ্যে অধিবেশন বসতেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*