Saturday , 15 May 2021
আপডেট
Home » অনলাইন » সরকার হেফাজতে ইসলামের বিরুদ্ধে মামলা করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী
সরকার হেফাজতে ইসলামের বিরুদ্ধে মামলা করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

সরকার হেফাজতে ইসলামের বিরুদ্ধে মামলা করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: সরকার হেফাজতে ইসলামের বিরুদ্ধে মামলা করেনি, মামলা করেছে সংক্ষুব্ধ একটি পক্ষ। বিচার বিভাগ স্বাধীন; যে কেউ অন্যায়ের প্রতিকার চাইতে পারে, মামলা করতে পারে। এখানে সরকারের কিছু করার নেই। হেফাজতের প্রয়াত আমীর আল্লামা শফির মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহারে হেফাজতে ইসলামের হুশিয়ারি প্রসঙ্গে খাগড়াছড়িতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
এ সময় তিনি আরও বলেন, মামলা করা নাগরিক অধিকার, কেউ কেউ মনে করে অন্যায় হয়েছে, সংক্ষুব্ধ হয়েছে তারা মামলা করেছে। যে কেউ মামলা করতে পারে।
দেশজুড়ে ভাস্কর্যের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, ভাস্কর্যের নিরাপত্তা নিয়ে হাইকোর্টে একটি নির্দেশ রয়েছে। সরকার সেই অনুযায়ী কাজ করছে। ভাস্কর্য আমাদের ইতিহাসের অংশ এটি রক্ষার দায়িত্ব সবার।
এর আগে বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান, কক্সবাজার, নারায়াণগঞ্জ ও চাঁদপুরের ই-পাসপোর্ট সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর মধ্য দিয়ে দেশের ৬৪ জেলায় ই-পাসপোর্ট সেবার আওতায় এসেছে।
এ সময় বক্তব্য রাখেন- সুরক্ষা সেবা বিভাগের সচিব শহীদুজ্জামান, পাসপোর্ট বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।
বক্তারা বলেন, বিশ্বের উন্নত দেশের মতো বাংলাদেশ ই-পাসপোর্ট সেবা কার্যক্রমের আওতায় এসেছে। ই-পাসপোর্টে পলিমারের তৈরি কার্ড ও অ্যান্টেনা থাকবে। কার্ডের ভেতরে থাকা চিপে পাসপোর্ট বাহকের যাবতীয় তথ্য থাকবে। এতে যে কোনো দেশের কর্তৃপক্ষ ভ্রমণকারী সম্পর্কে সহজেই সব তথ্য জানতে পারবে।
ই-পাসপোর্ট সেবা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মং সুই প্রু চৌধুরী অপু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*