Saturday , 15 May 2021
আপডেট
Home » অনলাইন » আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : মির্জা ফখরুল
আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : মির্জা ফখরুল

আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগ দেশের গণতন্ত্রকে বারবার হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আওয়ামী লীগ একবার গণতন্ত্রকে হত্যা করেছে ১৯৭৫ এ বাকশাল গঠন করে। এখন করছে অবৈধভাবে ক্ষমতায় থেকে।
রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নাগরিক ঐক্য আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
দেশে বর্তমানে একটি প্রতিনিধিত্বমূলক সরকার দরকার বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, যারা জনগণের ভাষা বোঝে না, তাদের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই।
তিনি বলেন, ১৯৬৯ সালের ২৪ জানুয়ারি ছিল এ ভূখণ্ডের রাজনৈতিক পরিবর্তনের এক মাইলফলক। আমরা সেদিন পাকিস্তানের বিরুদ্ধে আন্দোলন করেছিলাম। দেশ মাতৃকার টানে সেদিন দাবি আদায়ে সবাই রাস্তায় নেমে এসেছিল। আজও সময় এসেছে এ সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার।
বর্তমান সরকার সংবিধানকে নিজেদের মতো করে পরিবর্তন করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।
সভায় সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এসময় অন্যদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*