Tuesday , 15 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ঢাকা-সিলেট ও কক্সবাজার রুটে এসি ডবল ডেকার বাস সার্ভিস উদ্বোধন করল শাজাহান খান
ঢাকা-সিলেট ও কক্সবাজার রুটে এসি ডবল ডেকার বাস সার্ভিস উদ্বোধন করল শাজাহান খান

ঢাকা-সিলেট ও কক্সবাজার রুটে এসি ডবল ডেকার বাস সার্ভিস উদ্বোধন করল শাজাহান খান

আজকের প্রভাত প্রতিবেদক : যাত্রীদের সুবিধার্থে এবার সংযুক্ত হচ্ছে ঢাকা-সিলেট ও ঢাকা-কক্সবাজার রুটে (ডবল ডেকার) দ্বিতল ও শ্লীপার বাস সার্ভিস। বাসগুলো বিলাসবহুল, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এবং থাকবে নিরবিচ্ছিন্ন ওয়াইফাই সুবিধাসহ যাত্রা বিরতিতে মানসম্মত সৌজন্যমূলক খাবার ব্যবস্থা। মঙ্গলবার রাজধানীর রাজারবাগে এসব বাসের উদ্বোধন করেন নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান।
নৌ পরিবহন মন্ত্রী অভিপ্রায় ব্যক্ত করে বলেন, সাড়া বিশ্বে সড়ক পরিবহনে আধুনিক মানসম্মত গাড়ি চলাচল করছে, বাংলাদেশেও বর্তমান যুগের সঙ্গে সামঞ্জস্য রেখে আধুনিক মানসম্মত গাড়ির প্রয়োজন। আমরা বর্তমান সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সিলেট ও কক্সবাজারবাসীর সুবিধার কথা বিবেচনা করে জার্মানীর বিখ্যাত MAN ব্রান্ডের দৃষ্টি নন্দন ও বিলাসবহুল বাস আমদানী করা হয়েছে। অত্যাধুনিক এসব বাস যাত্রী সাধারণের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলে আমরা আশাবাদী।
গ্রীন লাইন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মো. আলহাজ্ব আলাউদ্দিন বলেন, চট্টগ্রামের পর এবার সিলেট ও কক্সবাজার রুটের যাত্রী সাধারণের জন্য আধুনিক ও উন্নত চাহিদা পূরণের লক্ষ্যেই দ্বিতল ও স্লিপার সার্ভিস চালু করা হচ্ছে। চলতি বছর গ্রীন লাইন পরিবহন জার্মানীর MAN ব্র্যান্ডের অত্যাধুনিক ডবল ডেকার বাস আমাদানীতে উদ্বুদ্ধ হয়। ইতোমধ্যে (MAN ডাবল ডেকার) দ্বিতল বিশিষ্ট ১০ ইউনিট বাস আমদানি করা হয়েছে। এই বাসগুলোর সম্পূর্ণ বডি মালয়েশিয়ার বিখ্যাত বাস বডি বিল্ডার কোম্পানী দ্বারা নির্মিত। ১২৪০০ সিসির ৪৬০ অর্শ্ব পাওয়ারের ইঞ্জিন বিশিষ্ট ৮ চাকার মাল্টি এক্সেল বিশিষ্ট বাস। নিচতলায় থাকছে ১১টি করে সিট এবং দোতলায় থাকছে ৩২টি সিটসহ মোট ৪৩ সিট বিশিষ্ট বিজনেজ ক্লাস বাস। যার প্রতি সাড়িতে ২ সিট ও ১ সিট দ্বারা সাড়িবদ্ধ। সিটগুলো মালয়েশিয়ার বিখ্যাত সিট প্রস্তুতকারী প্রতিষ্ঠান কর্তৃক তৈরীকৃত, যা যাত্রীদের জন্য খুবই আরামদায়ক। ডাবল ডেকার এই বাসে ঢাকা-সিলেট রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০০ টাকা এবং ঢাকা-কক্সবাজার রুটে ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০০০ টাকা।
তিনি বলেন, সড়ক পথে যাত্রী সেবা দেয়ার উদ্দেশ্যেই গ্রীন লাইন পরিবহন স্লিপার ও ডাবল ডেকার বাস সার্ভিস পরিচালনা করছে। ইউরোপের বিশ্ব বিখ্যাত ব্যান্ড সুইডেনের ভলভো স্ক্যানিয়া ও জার্মানীর MAN গাড়ি দ্বারা আন্তর্জাতিকমানের যাত্রী সেবা প্রদান করে সড়ক পথে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে মানুষের মন জয় করেছে। আন্তর্জাতিকমানের যাত্রী সেবা, উন্নতমানের গাড়ি, সু-শিক্ষিত গাইড, প্রশিক্ষণপ্রাপ্ত চালক, নিজস্ব বাস টার্মিনালের মাধ্যমে সব ধরণের যাত্রীদেরকে নিরাপত্তা দিয়ে সেবা প্রদান করে আসছে গ্রীন লাইন। নিরাপদ ও আরামদায়ক ভ্রমণে গ্রীন লাইন পরিবহন বাংলাদেশে উন্নত ও আধুনিক মাত্রা যোগ করেছে।
আলহাজ্ব আলাউদ্দিন বলেন, গ্রীন লাইন পরিবার শুধু সড়ক পথেই সীমাবদ্ধ নেই, সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রীন লাইন আধুনিক মানসম্মত নৌযানের মাধ্যমে ঢাকা-বরিশাল নৌপথে ডে সার্ভিসের মাধ্যমে যাত্রী সুবিধা অব্যাহত রেখেছে। পর্যটন শিল্পেও গ্রীন লাইন পরিবার সংযুক্ত। গ্রীন লাইন ওয়াটার ওয়েজ সেবা দিয়ে আসছে টেকনাফ-সেন্টমার্টিন রুটে। সম্প্রতি মাননীয় নৌ পরিবহন মন্ত্রী উদ্বোধন করেছেন কুয়াকাটা হতে সুন্দরবন নৌ পথে জাহাজ। এ জাহাজ মাত্র ৩ হাজার টাকায় সকালে কুয়াকাটা থেকে সুন্দরবন ভ্রমণে শিতকালীন মৌসুমে চলমান আছে, থাকছে আধুনিক সুযোগ সুবিধাসহ সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের নাস্তা। শীতকালীন মৌসুমে প্রতিদিনই এ সার্ভিস পাবেন ভ্রমণ পিপাসু জনগণ। গ্রীন লাইন পরিবার দেশের দক্ষিণাঞ্চলের যাত্রীগণের সুবিধা বিবেচনায় রেখে আধুনিক মানসম্পন্ন জাহাজ দ্বারা ডে সার্ভিস পরিচালনায় ইচ্ছুক। দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন নৌপথে জাহাজ পরিচালনায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন পেলে অবশ্যই দক্ষিণাঞ্চলের যাত্রীদের জন্য ডে সার্ভিসে সেবা দিতে আমরা প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*