Thursday , 24 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু সেন্ট্রাল এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ
শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু সেন্ট্রাল এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ

শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু সেন্ট্রাল এশিয়ান আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক : আগামী শনিবার মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০১৮।
এবারের এই আসরে স্বাগতিক বাংলাদেশ, নেপাল, তুর্কমেনিস্তন, কিরগিজস্তান, মালদ্বীপ ও উজবেকিস্তনসহ মোট ৬টি দল অংশগ্রহণ করছে। ছয়টি দলকে দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে। ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, মালদ্বীপ ও নেপাল। আর ‘বি’ গ্রুপে রয়েছে কিরগিজস্তান, তুর্কমেনিস্তন ও উজবেকিস্তন। ২৭ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ২৫ এপ্রিল হবে দু’টি সেমিফাইনাল। আর ২৭ এপ্রিল বিকেল ৩টায় হবে ফাইনাল। আজ বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক হরিষৎ বলেন, অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম টুর্নামেন্ট। আগের আসরের আমরা চ্যাম্পিয়ন। শিরোপা ধরে রাখাটাই আমাদের লক্ষ্য। অবশ্য গেল আসরের চেয়ে এবার আমাদের দলটা আরো বেশি শক্তিশালী। অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি তরুণ প্রতিভাবান খেলোয়াড়রাও রয়েছে দলে। খেলোয়াড় বাছাই শেষে অনেক দিন অনুশীলন করেছি। ইরানে ২১ দিনের প্রশিক্ষণ ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ খেলেছি। আশা করছি আমরা আমাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারবো।
প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়ক হয়েছেন নড়াইলের ছেলে হরিষৎ। জাবীর-হরিষৎ জুটিই গতবার দেশকে চ্যাম্পিয়ন ট্রফি উপহার দিয়েছিল। জাবীর ফাইনাল সেরা, হরষিত হাতে উঠেছিল টুর্নামেন্ট সেরার পুরস্কার। এই আসর সামনে রেখে হরিষৎ বলেন, টুর্নামেন্ট সামনে রেখে আমরা দীর্ঘ অনুশীলন করেছি। ইরানে ২১ দিনের ক্যাম্প করেছি। ইরানি কোচ আলীপোর আরোজির অধীনে টেকনিক্যালি এবং ট্যাকটিক্যালি অনেক কিছু শেখেছি। সেগুলো এবার আমরা প্রয়োগ করব।
বাংলাদেশ দলের ইরানী কোচ আলীপোর আরোজি বলেন, এটি একটি মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। এই আসরে গতবার আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এবারও আমাদের লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া।
বাংলাদেশ ভলিবল ফেডারেশন সভাপতি আতিকুল ইসলাম বলেন, এই টুর্নামেন্টকে সামনে রেখে আমরা ভলিবল দলকে ২১দিন ইরানে প্রশিক্ষণ ক্যাম্প করিয়েছি। সেখানে তারা ৮টি প্রস্তুতি ম্যাচ খেলেছে। ইরান ভলিবলের র‌্যাংকিংয়ে বিশ্বে ৬ নম্বর। গেল বছর যেসব দল খেলেছিল, তারা এবারও এসেছে। রানার্স-আপ হওয়া দলটিও এবার এসেছে। তারা গেল দুই বছর ধরে প্রস্তুতি নিয়েছে। তাদের জাতীয় দলই পাঠিয়েছে। নেপাল ভলিবলকে জাতীয় খেলা হিসেবে ঘোষণা করেছে। তারাও এসেছে। শিরোপা ধরে রাখাইটাই হবে আমাদের জন্য চ্যালেঞ্জ। আশা করব আমাদের ছেলেরা শিরোপা অক্ষুন্ন রাখবে।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আসলাম সানি, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে একমাত্র ম্যাচে বিকেল ৪টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। তার আগে বিকেল ৩টায় হবে উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার (এমপি), বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন , আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ (এমপি), এফবিসিসিআই এর সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শেখর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*