Tuesday , 22 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ইরা ইনফোটেক এর কার্যালয়ে অনুষ্ঠিত হল আইডিয়া শেয়ারিং কর্মশালা
ইরা ইনফোটেক এর কার্যালয়ে অনুষ্ঠিত হল আইডিয়া শেয়ারিং কর্মশালা

ইরা ইনফোটেক এর কার্যালয়ে অনুষ্ঠিত হল আইডিয়া শেয়ারিং কর্মশালা

আজকের প্রভাত প্রতিবেদক : ‘ইন্সপায়ারেশন ফর ইমাজিনেশন’ শ্লোগান নিয়ে রাজধানীতে ইরা ইনফোটেক এর কার্যালয়ে অনুষ্ঠিত হল ইরা টেক টক। প্রতিষ্ঠানটির সফটওয়্যার পেশাজীবীগন এখানে তাদের বিভিন্ন আইডিয়া শেয়ার করেন। যেখান থেকে কার্যকরি আইডিয়া বাছাই করা হয়। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এ কে এম ফাহিম মাশরুর, প্রতিষ্ঠাতা সিইও বিডি জবস ও পরিচালক বেসিস।
ফাহিম মাশরুর বলেন, আইটি সেক্টর সর্বদা পরিবর্তনশীল একটি ক্ষেত্র। এখানে সব সময় যুগোপযোগী আইডিয়া নিয়ে কাজ করতে হয়। নতুন নতুন ক্ষেত্র তৈরি হচ্ছে। আর এখানে নতুনত্ব আসবে সব সময়। তাই আমাদের নতুন চিন্তা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। যাদের হাতে তথ্য আছে তারাই সবচেয়ে ক্ষমতাশালী। যা আমরা ফেসবুক, গুগল, আমাজন, আলিবাবার মত প্রতিষ্ঠানের দিকে তাকালেই বুঝতে পারি। তাই আমাদেরকেও আইটি সেক্টরকে সামনে এগিয়ে নিয়ে যেতে হলে তথ্য নিয়ে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, আমরা এক সময় বি টু বি, বি টু জি কেন্দ্রিক কাজ করতাম। কিন্তু এখন সবাই বি টু সি কেন্দ্রিক কাজ শুরু করছে। আইটি সেক্টর অনেকটা আগ্নেয়গিরির মতো কখন কি হয় বলা যায়না। তাই সব সময় সজাগ দৃষ্টি রাখতে হয়। এই সময় যাদের হাতে যত বেশি ডাটা তারা তত শক্তিশালী। অনুষ্ঠানে সকল প্রোগামারদের আইডিয়ার মধ্য থেকে ‘ডিজিটাল টোল ম্যানেজমেন্ট’ আইডিয়াটি বিচারকদের ভোটে প্রথম পুরস্কার লাভ করে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইরা ইনফোটেক এর সিইও মো. সিরাজুল ইসলাম, দৈনিক ইত্তেফাক এর আইটি পাতার সম্পাদক মুজাহেদুল ইসলাম, ইরা ইনফোটেকের প্রধান নির্বাহী নুরুন নবী, যুগ্ম মহাসচিব মহসীন কবির ও অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*