Tuesday , 15 June 2021
আপডেট
Home » খেলাধুলা » দক্ষিণ আফ্রিকা গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল
দক্ষিণ আফ্রিকা গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

দক্ষিণ আফ্রিকা গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক : ফের বিদেশ সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শেষ ওয়ানডে সিরিজ ছিল শ্রীলঙ্কায় গত বছরের ফেব্রুয়ারিতে। এছাড়াও শেষ টি-টোয়েন্টি ম্যাচটিও ছিল ২০০৬-এ এশিয়া কাপে। দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে রাতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়েন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। ‌ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন রুমানা আহমেদ।
এছাড়াও দীর্ঘ দিন নারী ক্রিকেট দলের নেতৃত্ব দেয়া সালমা খাতুনকে আবার‌ও টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছে। দেশ ছাড়ার আগে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে রুমানা আহমেদ বলেন, অভিজ্ঞতা অর্জন করাই আমাদের উদ্দেশ্য। এ বছর এটাই আমাদের প্রথম খেলা। আমি মনে করি, আমাদের প্রধান লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাইং করা। আমরা এখান থেকেই সেটা শুরু করতে যাচ্ছি। ভুল-ত্রুটি, অনেক কিছু শোধরানোর জায়গা আছে। এখানে পাঁচটা ওয়ানডে, তিনটা টি-টোয়েন্টি ম্যাচ খেলবো।
দীর্ঘ দিন পর বিদেশ সফর প্রসঙ্গে রুমানা বলেন, এই ১৪ মাস যে বসেছিলাম, সেটা নয়। আমরা এরমধ্যে অনেক কাজ করেছি এবং ম্যাচ প্রাকটিস করেছি। পারফরম্যান্স যেটা ছিল আগে সবমিলিয়ে আমরা আত্মবিশ্বাসী আছি যে সফরে ভালো কিছু করতে পারবো।
দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে আশাবাদী অভিজ্ঞ টি-টোয়েন্টি অধিনায়ক সামলা খাতুনও। তিনি বলেন, আমার মনে হয় না আমরা পিছিয়ে আছি। অভিজ্ঞতা তো অবশ্যই দরকার আছে। ১৪ মাস পর একটা ট্যুর করতে যাচ্ছি অবশ্যই প্রত্যাশা থাকবে এখানে ভালো কিছু করি, বুদ্বিদীপ্ত ক্রিকেট খেলি। পজিটিভ ক্রিকেট খেলি।                                                                                                                                                                                              দলের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি :

২ মে প্রস্তুতি ম্যাচ (পচেফস্ট্রুম)
৪ মে প্রথম ওয়ানডে (পচেফস্ট্রুম)
৬ মে দ্বিতীয় ওয়ানডে (পচেফস্ট্রুম)
৯ মে তৃতীয় ওয়ানডে (কিম্বার্লি)
১১ মে চতুর্থ ওয়ানডে (কিম্বার্লি)
১৪ মে পঞ্চম ওয়ানডে (ব্লুমফন্টেইন)
১৭ মে প্রথম টি-টুয়েন্টি (ডায়মন্ড ওভাল)
১৯ মে দ্বিতীয় টি-টুয়েন্টি (মানাঙ্গো ওভাল)
২০ মে তৃতীয় টি-টুয়েন্টি (মানাঙ্গো ওভাল)

বাংলাদেশ নারী দল :
রুমানা আহমেদ (‌ওয়ানডে অধিনায়ক), সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক, খাদিজাতুল কুবরা, ফাহিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস সুমনা, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন ছন্দা, শারমিন সুলতানা, সোবহানা মোস্তারি, মুর্শিদা খাতুন ও জাহানারা আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*