Monday , 14 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » ৯ মে থেকে শুরু এবি ব্যাংক বাংলাদেশ ওপেন গলফের ৪র্থ আসর
৯ মে থেকে শুরু এবি ব্যাংক বাংলাদেশ ওপেন গলফের ৪র্থ আসর

৯ মে থেকে শুরু এবি ব্যাংক বাংলাদেশ ওপেন গলফের ৪র্থ আসর

ক্রীড়া প্রতিবেদক : শনিবার ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে এশিয়ান ট্যুর প্রফেশনাল গলফ টুর্ণামেন্ট ‘এবি ব্যাংক বাংলাদেশ ওপেন ২০১৮’ উপলক্ষ্যে টুর্ণামেন্টের লোগো উন্মোচন, মিডিয়া ব্রীফ এবং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। উক্ত টুর্ণামেন্টের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল এ কে এম আব্দুল্লাহিল বাকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোগো উন্মোচন করেন।
এ টুর্ণামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে অবহিতকরণের জন্যে একই স্থানে মিডিয়া ব্রীফের আয়োজন করা হয়। মিডিয়া ব্রীফ অনুষ্ঠানে গণমাধ্যম’কে ব্রীফ প্রদান এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন এবি ব্যাংক বাংলাদেশ ওপেন ২০১৮ এর সাংগঠনিক কমিটির সদস্য ও মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফখরুল আহসান এবং টুর্ণামেন্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর
রেজা খান (অবঃ)। অতঃপর এ টুর্ণামেন্ট উপলক্ষ্যে একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্তাবধানে, এবি ব্যাংক লিঃ এর পৃষ্ঠপোষকতায় এবং এশিয়ান ট্যুর এর সহযোগিতায় আগামী ০৯ থেকে ১২ মে ২০১৮ তারিখ পর্যন্ত কুর্মিটোলা গলফ ক্লাবে চতুর্থবারের মত আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্ণামেন্ট ‘এবি ব্যাংক বাংলাদেশ ওপেন ২০১৮’ অনুষ্ঠিত হবে।
এই টুর্ণামেন্ট উপলক্ষে বিশ্বের প্রায় ২৫টি দেশের (আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া ও এশিয়ার) পেশাদার গলফার, অফিসিয়াল, রেফারী, সংগঠক, টেলিভিশন সম্প্রচারের টেকনিশিয়ান এবং গনমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় দুশতাধিক বিদেশী ব্যক্তিবর্গ বাংলাদেশে আগমন করবেন। উল্লেখিত ব্যক্তিবর্গ প্রায় ১০ দিন সময়কাল বাংলাদেশে অবস্থান করবেন। বিশেষভাবে উল্লেখ করা যেতে পারে যে, এশিয়ান ট্যুর ইভেন্টে অংশগ্রহণ করতে হলে আমাদের গলফারদের আন্তর্জাতিক কোয়ালিফাইং টুর্ণামেন্ট-এ অংশগ্রহণ করে যোগ্যতা অর্জন করতে হয় – যা শুধু ব্যয়বহুলই নয় বরং সময়সাপেক্ষও বটে। কিন্তু বাংলাদেশ এই টুর্ণামেন্টের আয়োজক হওয়ার সুবাদে ৩৫ জন উদীয়মান পেশাদার গলফার এবং ০৬ জন এ্যামেচার গলফার সরাসরি মূল পর্বে খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন যা আমাদের জন্য অন্যতম একটি বড় অর্জন। বাংলাদেশে এশিয়ান ট্যুর আয়োজনের প্রেক্ষিতে এ খেলার প্রসার দেশে ছড়িয়ে পড়বে।
উল্লেখ্য যে, বর্তমান গলফ বিশ্বে গলফের তৃতীয় বৃহত্তম ট্যুর। আন্তর্জাতিক এই টুর্ণামেন্টে পৃথিবীর বিভিন্ন দেশের – বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফারগণ অংশগ্রহণ করে থাকেন। এই আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এই ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বানিজ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে। এশিয়ান ট্যুর প্রতিষ্ঠা লাভের পর ১৯৯৫ সালে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করে। এশিয়া (জাপান ব্যতিত) ও ওশানিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এশিয়ার সর্ববৃহৎ এ টুর্ণামেন্টে এশিয়া, ইউরোপ, আমেরিকা এবং আফ্রিকার শ্রেষ্ঠ পেশাদার গলফারগণ
অংশগ্রহণ করবেন। তিন লক্ষ মার্কিন ডলারের সমপরিমান প্রাইজ মানির এই টুর্ণামেন্ট এর নামকরণ করা হয়েছে “এবি ব্যাংক বাংলাদেশ ওপেন ২০১৮”।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টুর্ণামেন্টের পৃষ্ঠপোষকতা প্রদানকারী প্রতিষ্ঠান ‘এবি ব্যাংক লিমিটেড’ এর প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান চৌধুরী, সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট তানিয়া সাত্তার খান, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ওবাইদুল হক (অবঃ), এবি ব্যাংক বাংলাদেশ ওপেন ২০১৮ এর প্রস্তুতি কমিটির চেয়ারম্যান জনাব ফরিদুদ্দিন খান রুমী, বাংলাদেশ গলফ ফেডারেশনের কো-অর্ডিনেটর লেঃ কর্ণেল মোঃ আবদুল বারি (অবঃ), গলফ ফেডারেশন ও এবি ব্যাংক লিমিটেড এর কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*