Tuesday , 15 June 2021
আপডেট
Home » জাতীয় » কোটা নিয়ে কোনও দিকনির্দেশনা পাইনি: মন্ত্রিপরিষদ সচিব
কোটা নিয়ে কোনও দিকনির্দেশনা পাইনি: মন্ত্রিপরিষদ সচিব

কোটা নিয়ে কোনও দিকনির্দেশনা পাইনি: মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর কাছ থেকে কোটা সংক্রান্ত বিষয়ে এখনও পর্যন্ত কোনও দিকনির্দেশনা পাননি এবং এ সংক্রান্ত কোনও অগ্রগতি নেই বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। সোমবার (৭ এপ্রিল) মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এসব তথ্য জানিয়েছেন।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছ থেকে এখনও পর্যন্ত কোনও দিকনির্দেশনা পাইনি। এ কারণে এই সংক্রান্ত কোনও অগ্রগতিও নেই। তবে মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে যে কমিটি গঠিত হবে, সেই কমিটিতে কে কে থাকবেন তা ঠিক করবে জনপ্রশাসন মন্ত্রণালয়।
তিনি আরও বলেন, ‘এখনও পর্যন্ত এই বিষয়েও কোনও অগ্রগতি হয়নি। তবুও অল্প সময়ের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হবে বলে আমি আশাবাদী।’
উল্লেখ্য, এর আগে ১১ এপ্রিল জাতীয় সংসদ অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কোটা নিয়ে যখন এতকিছু, তখন কোটাই থাকবে না। কোনও কোটারই দরকার নেই।’
সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের লাগাতার আন্দোলন ও এ আন্দোলনের এক পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে হামলা এবং আন্দোলনকারীদের ওপর পুলিশি অ্যাকশনসহ বিভিন্ন কারণে অস্থিরতা সৃষ্টি হয়। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলনকারীদের সঙ্গে সরকারের প্রতিনিধি দলের বৈঠকের হয়। এরপর জাতীয় সংসদ অধিবেশনে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*