Monday , 14 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » উদ্বোধন হয়েছে ঢাকা-চট্টগ্রাম-বেনাপোল রুটে গ্রীনলাইনের স্লিপার কোচ
উদ্বোধন হয়েছে ঢাকা-চট্টগ্রাম-বেনাপোল রুটে গ্রীনলাইনের স্লিপার কোচ

উদ্বোধন হয়েছে ঢাকা-চট্টগ্রাম-বেনাপোল রুটে গ্রীনলাইনের স্লিপার কোচ

আজকের প্রভাত প্রতিবেদক : এবার বাংলাদেশ-ভারতে ভ্রমণকারী যাত্রীদের যাতায়াতের কথা মাথায় রেখে বেনাপোল-ঢাকা-চট্টগ্রাম রুটে চালু হচ্ছে অত্যাধুনিক বাস পরিষেবা।  পরিষেবা চালু করেছে বাস কোম্পানি গ্রীনলাইন পরিবহন। (২১ মে) সোমবার বিকেলে গ্রীনলাইনের বাসটিকে বেনাপোল রুটে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীদের বহন করতে দেখা যায়।
গ্রীনলাইনের স্কেনিয়া স্লিপার কোচটির চালক শাহজাহান বলেন, বাসটিতে আসন সংখ্যা ৩০। সবগুলো আসন স্লিপার হওয়ায় তা খুবই আরামদায়ক। শুয়ে-বসে যাত্রীরা গন্তব্যে চলাচল করতে পারেন।
বেনাপোল গ্রীনলাইন পরিবহনের ম্যানেজার রবিন্দ্রনাথ চৌধুরী জানান, বেনাপোল থেকে ঢাকা যাওয়ার জন্য এ বাসে যাত্রীদের ভাড়া নেওয়া হচ্ছে ১৫০০ টাকা। আর বেনাপোল থেকে চট্টগ্রামের ভাড়া ২৫০০ টাকা। আপাতত এ রুটে গ্রীনলাইন পরিবহনের দু’টি স্লিপার কোচ চলাচল করছে। একটি প্রতিদিন সন্ধ্যা ৬টায় বেনাপোল থেকে ছেড়ে ঢাকা হয়ে চট্টগ্রামে পৌঁছায়। আবার একই সময়ে যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে আরও একটি বাস ফেরে বেনাপোলের উদ্দেশে।
তিনি বলেন, যাত্রীদের সকালে নাস্তা ও দুপুরে খাওয়ার ব্যবস্থা রয়েছে। তা কর্তৃপক্ষই ব্যবস্থা করছেন। যাত্রীরা আগ্রহ ও সন্তোষ প্রকাশ করায় ভবিষ্যতে স্লিপার কোচের সংখ্যা বাড়ানোর চিন্তা করছেন কর্তৃপক্ষ।
জানা যায়, গ্রীনলাইন পরিবহনের এ ধরনে বাসের সংখ্যা ৯টি। উন্নতমানের আরামদায়ক ডাবল ডেকার ও হাইডেক বাস রয়েছে। স্লিপার কোচের আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা।
জার্মানি থেকে আমদানি করা এসব কোচ ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করছে। এছাড়া ঢাকা-বরিশাল রুটেও গ্রীনলাইনের এ ধরনের যাত্রী সেবা চালু রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*