Tuesday , 15 June 2021
আপডেট
Home » জাতীয় » বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন খালেকের স্ত্রী
বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন খালেকের স্ত্রী

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন খালেকের স্ত্রী

নিজস্ব প্রতিনিধি: খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের ছেড়ে দেয়া বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন আওয়ামী লীগ প্রার্থী ও মেয়রের স্ত্রী হাবিবুন নাহার।
এই আসনে চিত্রনায়ক শাকিল খান স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনলেও বৃহস্পতিবার পর্যন্ত তা জমা না দেয়ায় আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহারের আর কোনো প্রতিদ্বন্দ্বী থাকলো না।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. রুহুল আনি মল্লিক জানান, বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এদিন মেয়রের স্ত্রী হাবিবুন নাহার ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন তিনি।
বাগেরহাট জেলা নির্বাচন অফিসের রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নূরুজ্জামান তালুকদারের হাতে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহার বৃহস্পতিবার দুপুরে মনোয়নয়পত্র জমা দেন।
এ সময় উপস্থিত ছিলেন- খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, মীর শওকাত আলী বাদশা এমপি, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী তালুকদার রিনা সুলতানা ও জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকী প্রমুখ।
প্রসঙ্গত, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন।
এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।
উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (২৪ মে) মনোনয়নপত্র জমাদানের শেষ সময়, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*