Thursday , 24 June 2021
আপডেট
Home » জাতীয় » ‘প্রজ্ঞাপনের জন্য রাজপথে নামতে বাধ্য করবেন না’
‘প্রজ্ঞাপনের জন্য রাজপথে নামতে বাধ্য করবেন না’

‘প্রজ্ঞাপনের জন্য রাজপথে নামতে বাধ্য করবেন না’

ডেস্ক রিপোর্ট: সরকারি চাকরিতে শতভাগ মেধায় নিয়োগের প্রজ্ঞাপন দ্রুত জারি করার আহ্বান জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতারা। রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানানো হয়।
সম্মেলনে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, প্রধানমন্ত্রী তথা সরকারের কাছে অনুরোধ করবো সরকারি চাকরিতে কোটা বাতিল করে, শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের যে যুগান্তকারী ঘোষণা আপনি দিয়েছেন ছাত্রসমাজের আস্থা ফিরিয়ে আনতে দ্রুত সেটার প্রজ্ঞাপন দিন। ছাত্রসমাজকে প্রজ্ঞাপনের জন্য আর রাজপথে নামতে বাধ্য করবেন না। এবার ছাত্রসমাজ রাজপথে নামলে কিন্তু সারা দেশ অচল হয়ে যাবে। কারণ দেশের সব বিবেকবান মানুষ ছাত্রদের যৌক্তিক দাবির এই আন্দোলনকে সমর্থন করছে।
এসময় তিনি বলেন, সম্প্রতি ৫ টি জেলার নামের বানান সংশোধন করার প্রস্তাবের ১ সপ্তাহের মধ্যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাহলে কোটা বাতিল নিয়ে সংসদে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণার পরও এতো দিনেও দিনেও কেন প্রজ্ঞাপন জারি হলো না? তিনি বলেন, সংবিধানের কোথাও বলা নাই যে সরকারি চাকরিতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কোটা দিতে হবে।
সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সম্প্রতি সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক সোহেলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে এই সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলনে হাসান আল মামুন বলেন, কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণেই সোহেলের উপর হামলা চালানো হয়েছে। আমরা এ হামলা নিন্দা জানাচ্ছি এবং দ্রুত হামলাকারীদের গ্রেফতারের দাবি করছি। হামলার বিষয়ে এর আগেও পুলিশের কাছে আমরা জিডি করতে গেলে তারা তা নেয়নি। আমরা আমাদের জীবন নিয়ে চরম শঙ্কার মধ্যে আছি। কিছুদিন ধরে মোবাইলে অপরিচিত নম্বর থেকে আমাকেও হুমকি দিয়ে আসছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*