Monday , 14 June 2021
আপডেট
Home » জাতীয় » অসুস্থ খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি, বাড়ল জামিনের মেয়াদ
অসুস্থ খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি, বাড়ল জামিনের মেয়াদ

অসুস্থ খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি, বাড়ল জামিনের মেয়াদ

ডেস্ক রিপোর্ট: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিক অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি। তবে তার পক্ষে করা হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট বা পিডব্লিউ) প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেছেন আদালত।
এ ছাড়া খালেদা জিয়া এ মামলায় জামিন বাড়ানোর আবেদন করলে আদালত আগামী ২৮ জুন পর্যন্ত তা মঞ্জুর করেন। সোমবার ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।
খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত বলেন, অসুস্থতাজনিত কারণে আনফিট খালেদা জিয়া, তাই আদালতে তাকে হাজির করা সম্ভব হয়নি। কারা কর্তৃপক্ষ আদালতে এই প্রতিবেদন দিয়েছেন।
এ মামলায় জিয়াউল ইসলাম মুন্না নামে এক আসামি ওমরায় যাওয়ার জন্য আবেদন করলে আদালত সরকারের অনুমতিসাপেক্ষে তা মঞ্জুর করেন।
চলতি বছরের ৩০ জানুয়ারি এ মামলায় খালেদা জিয়াসহ সব আসামির সর্বোচ্চ সাজা অর্থাৎ সাত বছর কারাদণ্ড দাবি করে দুদক প্রসিকিউশন।
জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক।
উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকে তিনি নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*