Tuesday , 22 June 2021
আপডেট
Home » জাতীয় » দুঃখিত আমি জানি না: তিস্তা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী
দুঃখিত আমি জানি না: তিস্তা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী

দুঃখিত আমি জানি না: তিস্তা ইস্যুতে পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : তিস্তা নদীর পানি বন্টন চুক্তির অগ্রগতির বিষয়ে জানেন না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, দুঃখিত এ বিষয়ে আমি জানি না। আমার কোনো মন্তব্য নেই। আজ মঙ্গলবার বিকাল ৪টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর কানাডা সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গ সফর করেন। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।
দীর্ঘদিন ধরে বাংলাদেশের পক্ষ থেকে তিস্তা নদীর পানি বন্টন চুক্তি বাস্তবায়নের দাবি তোলা হলেও ভারতের পক্ষ থেকে তেমন সাড়া পাওয়া যাচ্ছিল না। পররাষ্ট্রমন্ত্রীও এ বিষয়ে কিছুই জানেন না।
এদিকে সংবাদ সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতুত্বে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ। রোহিঙ্গাদের এবং বাংলাদেশের যাতে স্বার্থ রক্ষা করা যায় সে লক্ষ্যে কাজ করছি। যাদের আমরা আশ্রয় দিয়েছি তারা সম্মানের সঙ্গে, নিরাপত্তার সঙ্গে এবং স্বেচ্ছায় ফিরে যাবে। প্রত্যাবাসন প্রক্রিয়া সম্পন্ন হবে। দেশের জাতীয় স্বার্থকেও সামনে রাখতে হবে। এ দুইটি লক্ষ্যকে সামনে রেখে আমরা কাজ করছি। আগামী ৭ই জুন কানাডা যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি জি-৭ এর আউটরিচ সেশনে অংশ নেবেন। পরে ১০ই জুন কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*