Tuesday , 15 June 2021
আপডেট
Home » আপডেট নিউজ » শুক্রবার থেকে শুরু ওয়ালটন দশম জাতীয় তায়কোয়ানদো প্রতিযোগিতা
শুক্রবার থেকে শুরু ওয়ালটন দশম জাতীয় তায়কোয়ানদো প্রতিযোগিতা

শুক্রবার থেকে শুরু ওয়ালটন দশম জাতীয় তায়কোয়ানদো প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়ানদো ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘ওয়ালটন ১০ম জাতীয় তায়কোয়ানদো প্রতিযোগিতা-২০১৮’। চলবে ৯ জুন পর্যন্ত। বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়ানদো ফেডারেশনের মহাসচিব মো. সোয়ালমান শিকদারসহ অন্যান্যরা। সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ১৫টি জেলার ও ৭টি স্কুল ও সংস্থার ২৯টি দলের বাছাইকৃত মোট ১১০ জন খেলোয়াড় ১৮টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোট ৫টি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার ওজন শ্রেণির মধ্যে রয়েছে শিশু (৫-৭ বছর), শিশু (৭-৯ বছর), শিশু (৯-১১ বছর), জুনিয়র (১১-১৩ বছর), জুনিয়র (১৪-১৬ বছর), জুনিয়র (১৬-১৭ বছর)। সিনিয়র পুরুষ বিভাগের ওজন শ্রেণি ৭টি। সেগুলো হল:
অনূর্ধ্ব-৫৮ কেজি, অনূর্ধ্ব-৬৪ কেজি, অনূর্ধ্ব-৭১ কেজি, অনূর্ধ্ব-৭৮, অনূর্ধ্ব-৮৫, অনূর্ধ্ব-৯২ ও ৯২+ কেজি। সিনিয়র মহিলা বিভাগের ওজন শ্রেণি ৬টি। সেগুলো হল অনূর্ধ্ব-৫২ কেজি, অনূর্ধ্ব-৫৭ কেজি, অনূর্ধ্ব-৬২, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭২ ও ৭২+ কেজি।
প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া জেলাগুলো হল ঢাকা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, বরিশাল, ফরিদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, সাতক্ষীরা, নরসিংদী, নীলফামারি, পাবনা, রংপুর, লালমনিরহাট ও রাজশাহী। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো হল- লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সভারের প্রিকারড স্কুল, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ, লালমনিরহাট সরকারি কলেজ ও বুয়েট। এ ছাড়া অগ্রণী ব্যাংক তায়কোয়ানদো দল, বসুন্ধরা গ্রুপ তায়কোয়ানদো দল ও বাংলাদেশ আনসার দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*