Tuesday , 22 June 2021
আপডেট
Home » জাতীয় » সড়কের কারণে এবার ঈদে যানজট হবে না: সেতুমন্ত্রী
সড়কের কারণে এবার ঈদে যানজট হবে না: সেতুমন্ত্রী

সড়কের কারণে এবার ঈদে যানজট হবে না: সেতুমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: সড়কের কারণে এবছর যানজটের সৃষ্টি হবে না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, সড়কের কারণে এবছর যানজটের সৃষ্টি হবে না। অপরিকল্পিতভাবে বা নিয়ম বহির্ভূতভাবে যানবাহন চলাচল করে যানজট সৃষ্টি হলে সে ক্ষেত্রে কিছু করার নেই। রোববার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে সড়ক পরিস্থিতি পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, খুব বৃষ্টি হলে রাস্তা স্লো-স্পিড হতে পারে। কোনো অবস্থায় সড়কের জন্য গাড়ি বন্ধ থাকবে না। গাড়ি বন্ধ হতে পারে রং সাইডে আসা, বন্ধ হতে পারে ফিটনেসবিহীন গাড়ি যখন রাস্তায় অচল হয়ে যায়। সড়কের জন্য যানজট হবে না। তবে সড়কে যানজট হবে না এটা ভিন্ন বিষয়।
সেতুমন্ত্রী বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ১২ জুন থেকে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত চার লেন সড়ক পুরোপুরি খুলে দেয়া হবে। সড়কের পাশাপাশি ২৩টি ব্রিজও খুলে দেয়া হবে। এখন আমরা এটা উদ্বোধন করতে পারছি না। ঈদের পর প্রধানমন্ত্রী এটার উদ্বোধন করবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বেগম জিয়াকে অনুরোধ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে গিয়ে চিকিৎসা করার জন্য। তিনি রাজি হলেই তাকে সেখানে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া জেলে আছেন দণ্ডপ্রাপ্ত হয়ে। এর সঙ্গে মানবিক আচরণের বিষয় নেই। বা অমানবিক আচরণ করতে হবে এ রকম কোনো কথাও নেই। তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী তার চিকিৎসার কোনো গাফিলতি হওয়ার বিষয় আমরা কেউ সার্পোট করি না। শেখ হাসিনা সরকার গাফিলতি করবে এটা মনে করার কোনো কারণ নেই।
মহাসড়কে যাতে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করতে না পারে সেই দিকে লক্ষ্য রাখার জন্য হাইওয়ে পুলিশকে নির্দেশ দেন মন্ত্রী। রাস্তার পাশে জলাব্ধতা নিরসনের জন্যও সড়ক বিভাগকে সতর্ক থাকার জন্য বলেন।
এ সময় হাইওয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি আতিকুল ইসলাম, সড়ক-জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশ সুপার শফিকুল ইসলাম, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি কে এন নাহিন রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, থানার ওসি রফিকুল ইসলামসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*